প্রস্তুতকারক আপনাকে শেখায় কিভাবে টিনজাত খাবারের নিরাপত্তার পার্থক্য করতে হয়

- 2022-10-10-

1. প্রথমে লোহার ক্যানের বাইরের প্যাকেজটি পরিষ্কার কিনা, হাতের লেখা পরিষ্কার এবং মসৃণ কিনা এবং লেবেলটি অক্ষত এবং নিয়মিত কিনা তা পরীক্ষা করুন। যদি ক্যান পাইকারি ক্যানের ঢালাই পয়েন্টে সোল্ডারিং টিনটি অসম্পূর্ণ এবং অসম হয় এবং কার্লিং প্রান্তে লোহার জিহ্বা, আঠালো প্রবাহ এবং অন্যান্য ঘটনা থাকে; কাঁচের বোতলের লোহার টুপি মরিচা ধরলে তা নিম্নমানের হতে পারে।

2. খাবারের ক্ষয় রোধ করার জন্য বাজারে অনেক ধরণের অ্যান্টি-জারোশন অ্যাডিটিভ রয়েছে, যেমন সরবিক অ্যাসিড, বেনজোয়িক অ্যাসিড, ইত্যাদি, তবে প্রাসঙ্গিক প্রবিধান অনুসারে, টিনজাত খাবারে প্রিজারভেটিভ থাকতে পারে না। কিছু অবৈধ উদ্যোগ খাদ্য প্রক্রিয়াকরণের সময় স্বাস্থ্য ও পরিবেশের তাদের অনুপযুক্ত ব্যবস্থাপনাকে ঢাকতে, খাদ্য উৎপাদনে অণুজীবের বংশবিস্তারকে বাধা দেওয়ার জন্য, দূষিতভাবে খাদ্যের শেলফ লাইফ প্রসারিত করতে আইন ও বিধি লঙ্ঘন করে অ্যান্টি-জারেশন অ্যাডিটিভ ব্যবহার করে।

3. রঙটি প্রাকৃতিক কিনা তা পরীক্ষা করুন। যদি টিনজাত খাবারের রঙ প্রাকৃতিক না হয় এবং রঙটি খুব সুন্দর হয়, তবে এটি হতে পারে যে রঙ্গকটি আদর্শের বাইরে ব্যবহৃত হয়।

যদি ক্যান পাইকারি ক্যানের ঢালাই পয়েন্টে সোল্ডারিং টিনটি অসম্পূর্ণ এবং অসম হয় এবং কার্লিং প্রান্তে লোহার জিহ্বা, আঠালো প্রবাহ এবং অন্যান্য ঘটনা থাকে; কাঁচের বোতলের লোহার টুপি মরিচা ধরলে তা নিম্নমানের হতে পারে।