প্রস্তুতকারক আপনাকে শেখায় কিভাবে টিনজাত খাবারের নিরাপত্তার পার্থক্য করতে হয়

- 2022-10-17-

1. এটি বিকৃত কিনা তা দেখতে ক্যানের আকারটি দেখুন। একে বলা হয় মোটা লিসেনিং বা মিসিং লিসেনিং। টিনের ক্যান সম্পূর্ণ সিলিং সহ বাইরে পরিষ্কার রাখতে হবে। টিনের ক্যানের নীচের আবরণটি সামান্য অবতল হওয়া উচিত, মরিচা, প্রসারণ, বিকৃতি এবং ফাটল থেকে মুক্ত; কাচের শরীর পরিষ্কার এবং ময়লা এবং টুকরো মুক্ত হতে পারে। উপরের কভারে মরিচা পড়বে না বা প্রসারিত হবে না। ক্যাপ এবং মুখের মধ্যে জয়েন্ট টানটান এবং মরিচা মুক্ত হতে হবে। গ্যাসকেট তির্যক হবে না. কাচের বোতলের বস্তুগুলি অক্ষত থাকবে, রসের শরীর পরিষ্কার হবে এবং কোনও বুদবুদ থাকবে না।

2. শব্দটি শুনুন এবং আপনার আঙ্গুল দিয়ে ক্যানের নীচের কভারের মাঝখানে আলতো চাপুন৷ শব্দটি খাস্তা এবং দৃঢ়, যা নির্দেশ করে যে ক্যানটি যোগ্য এবং নিরাপদ। আপনার আঙ্গুল দিয়ে নীচের আবরণ ছিটকে দিন। শব্দটি কর্দমাক্ত এবং একটি খালি শব্দ রয়েছে যা নির্দেশ করে যে ভিতরে প্রচুর গ্যাস রয়েছে। ক্যান খারাপ হয়ে যেতে পারে। এটি কেনা বা না খাওয়ার পরামর্শ দেওয়া হয়।

3. বায়ু নিবিড়তা পরীক্ষা করুন. ক্যানটি পরিষ্কার জলে রাখুন এবং বুদবুদ ছাড়াই হাত দিয়ে টিপুন। ক্যানের প্রক্রিয়াকরণ দেখায় যে আয়রনের মধ্যে থাকা খাবারে ভাল বাতাসের টান থাকতে পারে। যদি নীচের দিকে বুদবুদ থাকে এবং জলে রাখার সময় আবরণ থাকে তবে এটি নির্দেশ করে যে বাতাসের সংকীর্ণতা খারাপ এবং ভিতরের খাবার আর খাওয়ার যোগ্য নয়।