উচ্চ শক্তি বারের শ্রেণীবিভাগ

- 2021-10-29-

সিরিয়াল বার বাদাম বার(উচ্চ শক্তি বার)
সিরিয়াল বার হল স্ন্যাকসের সবচেয়ে কাছের শক্তি বার। এর প্রধান উপাদানগুলির মধ্যে রয়েছে ওটস, গম, রাই ইত্যাদি, গ্রানোলা বার, যা ওটকে প্রধান উপাদান হিসাবে গ্রহণ করে, সবচেয়ে জনপ্রিয়। এটি শুধুমাত্র কিনতে সুবিধাজনক নয়, বাড়িতে DIYও। এটি একটি উচ্চ চেহারা আছে. এটি একটি ছোট পাবলিক উদ্যোগ যা এনার্জি বারে সবাই পছন্দ করে। এছাড়াও, কিছু এনার্জি বারগুলি প্রধান উপকরণ হিসাবে বাদাম এবং শুকনো ফল ব্যবহার করে, কিছু শস্য দ্বারা পরিপূরক, যা চেহারা এবং স্বাদে শস্য বার থেকে খুব বেশি আলাদা নয়।

প্রোটিন বার(উচ্চ শক্তি বার)
ফিটনেস পার্টনাররা সম্ভবত প্রোটিন বারের জন্য অপরিচিত নয়। একটি প্রোটিন বারে সাধারণত 10-20 গ্রাম প্রোটিন থাকে, যা দৈনিক প্রোটিন গ্রহণের প্রায় 20% জন্য দায়ী। প্রোটিন পাউডারের মতো, এটি পেশী বৃদ্ধির জন্য ফিটনেসের আগে এবং পরে আপনার জন্য প্রোটিন পরিপূরক করতে পারে এবং প্রোটিন পাউডারের তুলনায় এটি বহন করা সহজ, তাই এটি খুব জনপ্রিয়।

কার্যকলাপ বার সহনশীলতা বার(উচ্চ শক্তি বার)
স্পোর্টস এনার্জি বার আসলে এনার্জি বারের পূর্বপুরুষ। কিন্তু জনসাধারণের জন্য, এটি সবচেয়ে রহস্যময় শক্তি বার।

ক্রীড়া শক্তি বার কার্যকলাপ বার এবং সহনশীলতা বার বিভক্ত করা হয়. পাওয়ার এনার্জি বার সাধারণত ব্যায়ামের আগে খাওয়া হয়। এটিতে কার্বোহাইড্রেট, নির্দিষ্ট প্রোটিন এবং চর্বি রয়েছে যা শরীরের জন্য ব্যাপক পুষ্টি সরবরাহ করে। সহনশীলতা শক্তি বারটি উচ্চ-তীব্রতার সহনশীলতা ক্রীড়া যেমন দীর্ঘ-দূরত্বের দৌড় এবং সাইকেল চালানোর জন্য ডিজাইন করা হয়েছে। এটিতে উচ্চ পরিমাণে কার্বোহাইড্রেট রয়েছে এবং প্রায় কোনও প্রোটিন এবং চর্বি নেই।