টিনজাত শুয়োরের মাংসের প্রয়োজনীয়তা

- 2021-11-05-

1. পাত্র তৈরি করতে ব্যবহৃত উপাদান মানব শরীরের জন্য বিষাক্ত নয়(টিনজাত খাবার)
টিনজাত খাবারে চিনি, প্রোটিন, চর্বি, জৈব অ্যাসিড, লবণ এবং অন্যান্য উপাদান থাকে। টিনজাত পাত্রের উপকরণ হিসাবে, তারা খাদ্যের সাথে সরাসরি যোগাযোগ করে এবং দীর্ঘ সময়ের জন্য সংরক্ষণ করা প্রয়োজন। তাদের একে অপরের সাথে প্রতিক্রিয়া করা উচিত নয়, মানুষের স্বাস্থ্যকে বিপন্ন করা উচিত নয় এবং খাদ্যকে দূষিত করা এবং খাবারের স্বাদকে প্রভাবিত করা উচিত নয়।

2. ভাল sealing কর্মক্ষমতা(টিনজাত খাবার)
খাদ্য নষ্ট হওয়া প্রায়শই জীবাণুর ক্রিয়াকলাপ এবং খাদ্যের প্রকৃতিতে প্রজননের ফল, যা খাদ্য পচনকে উৎসাহিত করে। টিনজাত খাদ্য হল এমন এক ধরনের খাদ্য যা খাদ্যের কাঁচামাল প্রক্রিয়াকরণ, সিলিং এবং জীবাণুমুক্ত করার পর দীর্ঘ সময় ধরে সংরক্ষণ করা যায়। যদি পাত্রের সিল করার কার্যকারিতা খারাপ হয়, জীবাণুমুক্ত খাদ্য আবার অণুজীব দ্বারা দূষিত হবে, যার ফলে দুর্নীতি এবং অবনতি ঘটবে। অতএব, জীবাণুমুক্তকরণ এবং জীবাণুমুক্ত করার পরে খাদ্যকে বাহ্যিক বায়ু থেকে বিচ্ছিন্ন করা, বাহ্যিক অণুজীবের দূষণ রোধ এবং অবনতি রোধ করা যায় তা নিশ্চিত করার জন্য পাত্রে অবশ্যই খুব ভাল সিলিং কার্যকারিতা থাকতে হবে, যাতে খাবারটি দীর্ঘ সময়ের জন্য সংরক্ষণ করা যায়। অবনতি

3. এটা ভাল জারা প্রতিরোধের আছে(টিনজাত খাবার)
টিনজাত খাবারে জৈব অ্যাসিড, প্রোটিন এবং অন্যান্য জৈব পদার্থের পাশাপাশি মানবদেহের জন্য প্রয়োজনীয় কিছু অজৈব লবণ থাকে, যা পাত্রকে ক্ষয় করে। কিছু পদার্থ টিনজাত খাবারের শিল্প উৎপাদনের সময় কিছু রাসায়নিক পরিবর্তন ঘটায়, কিছু ক্ষয়কারী পদার্থ মুক্ত করে এবং টিনজাত খাবারের দীর্ঘমেয়াদী স্টোরেজের সময় বিষয়বস্তু এবং পাত্রের মধ্যে যোগাযোগ ধীরে ধীরে পরিবর্তিত হয়, ফলে টিনজাত পাত্রের ক্ষয় হয়। . অতএব, একটি টিনজাত খাদ্য ধারক হিসাবে, এটি ভাল জারা প্রতিরোধের থাকতে হবে।

4. টিনজাত খাবারভাল যান্ত্রিক বৈশিষ্ট্য থাকা প্রয়োজন, বিকৃতি, ক্ষতি এবং খণ্ডিত করা সহজ নয় এবং নরম উপাদানের পাত্রে স্তরযুক্ত করা উচিত নয়, যাতে প্রক্রিয়াকরণ, পরিবহন, স্টোরেজ এবং বিক্রয় সহজতর হয়।