টিনজাত খাবার কীভাবে চয়ন করবেন

- 2021-11-06-

এর নির্বাচনটিনজাত খাবারবাইরে থেকে ভিতরে থাকা উচিত, টিনজাত খাবারের দেহের দিকে তাকান, তারিখটি দেখুন এবং তারপর বিষয়বস্তু পরীক্ষা করতে টিনজাত খাবারটি খুলুন। সাম্প্রতিক উৎপাদনের তারিখ, স্বাতন্ত্র্যসূচক ট্রেডমার্ক, সামান্য অবতল নীচের আবরণ, পরিষ্কার এবং চকচকে চেহারা, কোন মরিচা দাগ, সম্পূর্ণ সোল্ডারিং টিন, টাইট সিলিং, কোন ক্ষতি, কোন বিকৃতি এবং কোন সম্প্রসারণ নেই এমন সব টিনজাত খাবারই সাধারণ টিনজাত খাবার। কাচের বোতল এবং টিনজাত খাবারের জন্য, টিনজাত খাবারের কভারের মাঝের অংশটি ভিতরের দিকে অবতল, টিনজাত খাবারে খাবারের রঙ স্বাভাবিক, ব্লকের আকার সম্পূর্ণ, স্যুপ পরিষ্কার, নীচে কোন পলি নেই টিনজাত খাবার, এবং টিনজাত খাবার মান পূরণ করে ভাল। উপরোক্ত শনাক্তকরণের পরে, যদি এখনও সন্দেহ থাকে বা সুবিধা এবং অসুবিধাগুলি সঠিকভাবে নির্ধারণ করা প্রয়োজন, তবে বিষয়বস্তুর গন্ধ পেতে টিনজাত খাবারটি খুলুন এবং এর চেহারার রঙ পরীক্ষা করুন। ট্যাঙ্কের খাবার ঢেলে দেওয়ার পরে, ট্যাঙ্কের বাক্সের ভিতরের প্রাচীরটি আবরণের স্তর কালো, ক্ষয় বা খোসা ছাড়ানোর জন্য সাবধানে পর্যবেক্ষণ করুন। যাদের মরিচা, কালো দাগ এবং রঙের পরিবর্তন নেই তাদের পছন্দ করা হয়।

টিনপ্লেট নিচ্ছেনটিনজাত খাবারএকটি উদাহরণ হিসাবে, টিন সনাক্ত করার সবচেয়ে সহজ উপায় হল টিনের চেহারা পর্যবেক্ষণ করা: প্রথমে, টিনজাত খাবারগুলি মরিচা ধরেছে কিনা এবং লেবেলগুলি দূষিত কিনা তা পরীক্ষা করুন এবং তারপরে টিনজাত খাবারের নীচের আবরণটি সমতল, সামান্য অবতল কিনা তা পরীক্ষা করুন। , bulging না, যা স্বাভাবিক. যদি কোন সন্দেহ থাকে, আপনি টিনজাত খাবার টিনজাত খাবারের কভারে আলতো করে টোকা দিন এবং এর শব্দ শুনুন। সাধারণ টিনজাত খাবার খাস্তা শোনায়। যদি তারা একটি fluttering শব্দ তোলে, এটি বায়ু ফুটো হতে পারে. এই ধরনের টিনজাত খাবার কিনবেন না।

কাচের বোতল কেনার সময় এবংটিনজাত খাবার, উপরোক্ত পদ্ধতি উল্লেখ ছাড়াও, বিরোধী চুরি কভার পর্যবেক্ষণ. বর্তমানে সাধারণ কারখানাগুলো চুরি বিরোধী ক্যাপ ব্যবহার করে। সাধারণ টিনজাত খাদ্য ক্যাপের কেন্দ্র অবতল। যদি টিনজাত খাবার খোলা হয় বা ফাঁস হয়ে যায়, তাহলে ক্যাপের কেন্দ্রটি বাইরের দিকে ফুলে উঠবে এবং টিনজাত খাবার আর পুনরুদ্ধার করা যাবে না, যা ভোক্তাদের সনাক্ত করতে আরও সুবিধাজনক।