টিনজাত খাবারের উৎপাদন প্রক্রিয়া

- 2021-11-09-

মৌলিক প্রক্রিয়াকরণ প্রক্রিয়াটিনজাত খাবারসাধারণত কাঁচামাল নির্বাচন, পরিষ্কার করা, খোসা ছাড়ানো, কাটা, রান্নার আগে, আনুষাঙ্গিক যোগ করা, জীবাণুমুক্তকরণ, নিষ্কাশন, কুলিং, প্যাকেজিং এবং আরও অনেকগুলি প্রক্রিয়া অন্তর্ভুক্ত করে। প্রতিটি লিঙ্ক কঠোরভাবে মান নিয়ন্ত্রণ করা প্রয়োজন. একবার অপারেশন ত্রুটি চূড়ান্ত পণ্যের গুণমানকে প্রভাবিত করবে।

প্রথমত, নির্বাচনটিনজাত খাবারকাঁচামাল আরও গুরুত্বপূর্ণ, যা টিনজাত খাবারের প্রক্রিয়াকরণের গুণমান নিশ্চিত করার মৌলিক লিঙ্ক। টিনজাত খাবারের প্রয়োজনীয়তা অনুসারে, উপযুক্ত সতেজতা, আকার এবং পরিপক্কতা সহ কাঁচামাল নির্বাচন করুন। কাঁচামালের পৃষ্ঠটি রোগ এবং যান্ত্রিক ক্ষতি মুক্ত হওয়া উচিত। কাঁচামাল অপসারণ করুন যেগুলি কুঁচকে গেছে, পচে গেছে এবং প্রয়োজনীয়তা পূরণ করে না, যাতে ফলো-আপ কাজ চালানোর সুবিধা হয়।

দ্বিতীয়, খোসা। কিছু কাঁচামাল জন্যটিনজাত খাবার, পিলিং ট্রিটমেন্ট প্রয়োজন, যেমন হলুদ পীচ, কমলা, ইত্যাদি। খোসা ছাড়ানোর প্রক্রিয়ায়, সজ্জার সুরক্ষার দিকে মনোযোগ দিন, আসল আকৃতি বজায় রাখুন এবং পিলিং প্রক্রিয়ায় ক্ষতিগ্রস্ত অংশের সাথে মোকাবিলা করুন। এই লিঙ্কে, কিছু কাঁচামাল ডি নিউক্লিয়েটেড করা দরকার, যেমন হাথর্ন। ডি নিউক্লিয়েটিং করার সময়, আমাদের বর্জ্য কমানোর নীতি মেনে চলতে হবে এবং কাঁচামালের আসল আকৃতির ক্ষতি করবেন না।

তৃতীয়, টুকরো টুকরো করে কাটা(টিনজাত খাবার). বড় ভলিউম সহ কিছু কাঁচামালের জন্য, সহজ স্টোরেজ এবং খরচের জন্য সেগুলিকে ছোট টুকরো করতে হবে। কাটার সময়, টিনজাত প্যাকেজিংয়ের প্রয়োজনীয়তা এবং কাঁচামালের বৈশিষ্ট্য অনুসারে উপযুক্ত কাটিয়া পদ্ধতি এবং মাপ গ্রহণ করা হবে এবং ক্ষতিগ্রস্ত অংশগুলি পৃথকভাবে চিকিত্সা করা হবে।