কীভাবে কারখানাগুলিকে মহামারী এবং নিরাপদ উৎপাদনের প্রভাব মোকাবেলা করা উচিত?

- 2022-04-27-

মাস্ক পরা, ঘন ঘন হাত ধোয়া, জমায়েত না করা এবং অন্যান্য ব্যক্তিগত সুরক্ষা ছাড়াও বিশ্ব এখন মহামারীতে আচ্ছন্ন। কারখানার কি করা উচিত? আমরা দেখতে পারি কিভাবেসমুদ্র শক্তি খাদ্য গপ্রতিষ্ঠানসাড়া দেয়? একটি উদাহরণ হিসাবে উচ্চ শক্তি বিস্কুট উত্পাদন লাইন নিন
1. কাঁচামালের নিরাপত্তা নিশ্চিত করুন।
কাঁচামাল গুদামজাতকরণের ক্ষেত্রে, বিশেষ চ্যানেল ব্যবহার করা হবে, বায়ুচলাচল এবং জীবাণুমুক্তকরণ ভালভাবে করা হবে, বিশেষ এলাকায় সংরক্ষণ করা হবে এবং পরিবেশ ও বস্তুর পৃষ্ঠের নিউক্লিক অ্যাসিড সনাক্তকরণ সপ্তাহে একবার করা হবে।
2. কর্মীদের নিরাপত্তা নিশ্চিত করুন।
কারখানায় প্রবেশ করার আগে, শ্রমিকদের নিউক্লিক অ্যাসিড পরীক্ষার শংসাপত্র ধরে রাখতে হবে এবং তারপরে তাদের জীবাণুমুক্ত করতে হবে। একই সময়ে, কর্মীদের স্বাস্থ্য পর্যবেক্ষণ এবং অ্যাক্সেস ব্যবস্থাপনা জোরদার করুন।

3. উৎপাদন এবং প্রক্রিয়াকরণে নিরাপত্তা নিশ্চিত করুন।

শ্রমিকদের খাদ্য নিরাপত্তা সুরক্ষার প্রয়োজনীয়তা অনুযায়ী কঠোরভাবে কাজের পোশাক এবং মুখোশ পরতে হবে। কাজের জামাকাপড় নিয়মিতভাবে জীবাণুমুক্ত করতে হবে এবং উৎপাদন কর্মশালা এবং উৎপাদন সরঞ্জাম নিয়মিতভাবে জীবাণুমুক্ত করতে হবে।

ocean energy food factory

4. বর্জ্য নিষ্পত্তি নিরাপত্তা নিশ্চিত করুন.
বর্জ্যের জন্য বিশেষ এলাকা সেট আপ করুন, শ্রেণীবিভাগ দ্বারা তাদের সংরক্ষণ করুন এবং বিশিষ্টভাবে চিহ্নিত করুন। জীবাণুমুক্ত করা হয়নি এমন বর্জ্য কারখানার বাইরে ফেলা যাবে না। প্রতি সপ্তাহে পরিবেশগত নিউক্লিক অ্যাসিড পরীক্ষা করা হবে।
5. পরিবহন নিরাপত্তা নিশ্চিত করুন.
পরিবেশগত নিউক্লিক অ্যাসিড সনাক্তকরণ আগে বাহিত হবেউচ্চ শক্তির বিস্কুটকারখানা ছেড়ে দিন। শুধুমাত্র পণ্য নিরাপদ হলেই কারখানা ছেড়ে যেতে পারবেন। পরিবহন কর্মীরা পরিবহনের সময় নিরাপত্তা নিশ্চিত করতে নিউক্লিক অ্যাসিড পরীক্ষাও পরিচালনা করবে।